বলিউডের গ্ল্যামার থেকে অনেক দূরে, এই অবস্থায় দিন কাটছে জুহি চাওলার!

জুহির ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি। 
নিজস্ব প্রতিবেদন: বেশ কিছু দিন ধরেই বলিউডি গ্ল্যামার, সিনেমা থেকে দূরে জুহি চাওলা। তবে সোশাল মিডিয়ায় তিনি বেশ সক্রিয়। আর তাতেই জানা যাচ্ছে, রোল ক্যামেরা-অ্যাকশন-কাট থেকে অনেক দূরে। আপাতত সময় কাটছে ফার্মিংয়ে। বলা যেতে পারে রীতিমতো চাষবাসের কাজে মন দিয়েছেন ডর এর নায়িকা। 

সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি নিজেই শেয়ার করেছেন জুহি। দেখা যাচ্ছে, বিনা মেক-আপে খোলা আকাশের নীচে গাছের ছায়ায় বসে রয়েছেন। জানিয়েছেন ওই ফার্মহাউসেই তাঁর নতুন অফিস তৈরি করেছেন। 


ছবিতে আমের বাগানে একটি গাছের ছায়ায় বসে আছেন তিনি। পাশাপাশি ল্যাপটপেও নিজের ব্যবসার কাজ চালাচ্ছেন। কথা বলছেন নিজের টিম ও স্টাফ মেম্বারদের সাথে। 



জুহি জানিয়েছেন, মুম্বই থেকে অনেক দূরে মাণ্ডবা ও ওয়াডা এলাকায় দুটি ফার্মহাউস তৈরি করেছেন। ওয়াডা ফার্মহাউসের কিছু ছবি সোশাল মিডিয়ার বন্ধুদের সাথে ভাগ করে নিয়েছেন তিনি। পরে কখনও মাণ্ডবা ফার্মহাউসের ছবিও তিনি শেয়ার করবেন বলে জানিয়েছেন। 

অনেকদিন ধরেই অর্গানিক ফার্মিং করার কথা তিনি চিন্তাভাবনা করতেন বলে জানিয়েছেন। এত দিন পর সেই সুযোগ পাওয়ায় তার সদ্ব্যবহার করতে তিনি দ্বিতীয়বার ভাবেননি। 


প্রায় ২০ বছর আগে জুহি চাওলার বাবা এই জমি দুটি কিনে রেখেছিলেন বলে তিনি জানান। তবে ব্যস্ততার কারণে এত দিন এই জমিকে সেভাবে কোনও কাজে লাগানো সম্ভব হয়নি বলে জানা গেছে। লকডাউনের সময় অধিকাংশ সময় তিনি কাটাতেন মাণ্ডবা ও ওয়াডায়। তখনই ঠিক করেন অর্গানিক ফার্মিং করবেন জুহি। যেমন ভাবা তোমন কাজ। 

ঠিক করেন লকডাউনের সময় যে সব ভূমিহীন কৃষকরা অসুবিধায় পড়েছেন তাঁদের কয়েজনকে নিয়ে এই ফার্মহাউস চালাবেন তিনি। বর্তমানে জৈবিক সার ব্যবহার করে আলু, টমেটো-সহ নানা ধরনের সব্জি, ফল। বাদ যায়নি অর্গানিক চালও। 

ফিল্ম জগৎ থেকে অনেক দূরে থেকে ব্যক্তিগত জীবনকে আনন্দের সাথে উপভোগ করছেন তিনি। ঘনিষ্ঠ মহলে বলিউড তারকা জানিয়েছেন, এখনই ফিল্মে ফেরার বিশেষ ইচ্ছে তাঁর নেই।