শুভ নববর্ষ, কেমন যাবে বাংলা বছরের প্রথম দিন? দেখে নিন রাশিফল


মেষ রাশি: আজ একটু সাবধানে চলাফেরা করুন। কারণ আপনার জন্য আজ বিপদের যোগ আছে। আজ অতিরিক্ত অর্থ ব্যয় হতে পারে। সাবধানে খরচ করুন। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙ্গা করতে তুলবে। বিবাহিত দম্পতির জন্য আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। একে অন্যকে ভালবাসার চেষ্টা করুন। সম্ভব হলে আজ সম্ভোগ করুন। তাতে সম্পর্ক ভাল হবে, মানসিক শান্তি বাড়বে। প্রেমিক-প্রেমিকাদের জন্যও দিনটি শুভ।

বৃষ রাশি: মানসিক দুশ্চিন্তা বাড়তে পারে। যে কোনও সিদ্ধান্তের ক্ষেত্রে দ্বিমত আসতে পারে। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। আজ বন্ধু বা আত্মীয়দের সঙ্গে ভাল সময় কাটতে পারে। দাম্পত্য জীবনে সামান্য বিষয় নিয়ে অশান্তি হতে পারে। একে অপরকে বোঝার চেষ্টা করুন। একে অন্যের মতামতকে গুরুত্ব দিন। তবে দিনের শেষে কলহ মিটে প্রেমের ভাব জাগতে পারে। পয়লা বৈশাখে বাড়ির আশেপাশের মন্দিরে পুজো দিতে পারেন। তবে দূরে না যাওয়াই ভাল। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান। আর্থিক দিক ভাল থাকবে। ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। 

মিথুন রাশি: আজ অনাকাঙ্খিত কিছু অর্থলাভ হতে পারে। পরিবারে সুখের ভাব থাকবে। বিশেষ করে সন্তানদের সঙ্গে ভাল সময় কাটবে। সামান্য কারণে ঝগড়া হতে পারে। সাবধান থাকুন। তবে রাতের দিকে প্রেম অত্যন্ত আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হবে। স্ত্রী এবং স্বামী দুজনেরই পরকীয় সম্পর্ক তৈরি হতে পারে। ছাত্রছাত্রীদের জন্য ভাল। তবে পড়াশোনায় মন বসবে না। ব্যবসায়ীদের জন্য দিনটি ভাল মধ্য়ম মানের হবে। 

কর্কট রাশি: পরিবারের কারও স্বাস্খ্য নিয়ে উদ্বেগ বাড়তে পারে। বিশেষ করে বয়স্কদের শরীরের যত্ন নিন। ব্যবসায়ীদের জন্য নতুন কোনও চুক্তি হতে পারে। তবে চুক্তি করার ক্ষেত্রে সাবধানে পা ফেলবেন। অধিক ভোজনের জন্য গ্যাস-অম্বলের উপসর্গ হতে পারে। আপনার কোনও বন্ধুর স্ত্রীর প্রতি আসক্ত হতে পারেন। তবে সেটা মাথা থেকে ঝেড়ে ফেলুন, না হলে বিপদ বাড়বে। জীবন সঙ্গীর সাথে পুরনো প্রেম নিয়ে বিবাদ হতে পারে। কর্মক্ষেত্রে তেমন কাজের চাপ থাকবে না। 

সিংহ রাশি: আজ ভ্রমণের যোগ রয়েছে। আপনার জন্য ভ্রমণের উপযুক্ত জায়গা হতে পারে পাহাড়। সমুদ্র এড়িয়ে চলাই ভাল। দাম্পত্য কলহ বাড়তে পারে। অতিরিক্ত অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। সন্তানের সঙ্গে খুব ভাল সময় কাটবে। আজ ব্যবসায়ীদের জন্য শুভ। লাভের অঙ্ক বাড়তে পারে। আপনার প্রতি পরিবারের অন্যান্য সদস্যদের শ্রদ্ধা ও ভালবাসা বাড়বে। 

কন্যা রাশি: আজ আপনার স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। আকষ্মিক খরচ বাড়তে পারে। সাবধানে হিসাব কষে খরচ করুন। দাম্পত্য জীবনে সুখের অনুভূতি বাড়বে। তবে স্ত্রীর রান্না নিয়ে খুঁত ধরবেন না। এই থেকে ঝগড়া বাড়তে পারে। আজ যদি ছুটি থাকে, বাইরে না বেরিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান। রাতে আলাদা করে একে অন্যকে সময় দিন। ব্য়বসায়ীদের জন্য় দিনটি মিশ্র। পড়ুয়াদের জন্য দিনটি খুব ভাল যাবে না। প্রেমিকার কাছ থেকে কোনও সুখবর পেতে পারেন। চাকরিপ্রার্থীদের জন্য শুভ নয়। 

তুলা রাশি: আজ সারাদিন মন ফুরফুরে থাকবে। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটালে মন খুশিতে ভরে থাকবে। কোনও আত্মীয়ের থেকে খুশির খবর পেতে পারেন। দাম্পত্য সুখ অটুট থাকবে। দুপুরে স্বামী-স্ত্রী একসঙ্গে আলাদা ঘরে ঘুমানোর চেষ্টা করুন। তাতে মানসিক শান্তি বাড়বে। ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। অন্য দিনের তুলনায় লাভের অঙ্ক বাড়ার সম্ভাবনা। প্রেমিক-প্রেমিকারা বিকেলে একসঙ্গে সময় কাটাতে পারেন। চিকিৎসকদের জন্য দিনটি খুব একটা ভাল যাবে না। যে কোনও সময় জরুরি ডাক আসতে পারে। তাতে দিনের প্ল্যান মাটি হতে পারে।

বৃশ্চিক রাশি: আজ কাজের চাপ খুব বেশি থাকবে না। তবে কাজের ফাঁকে ফাঁকে বিশ্রাম নেওয়ার চেষ্টা করুন। দাম্পত্য় জীবন খুব ভাল কাটবে না। তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়া হতে পারে। সাবধান থাকুন। তবে স্ত্রীর মধ্যে অতিমাত্রায় রোমান্টিকতা দেখা দিতে পারে। বাড়িতে অতিথির আগমন হতে পারে। অপরিকল্পিত অর্থব্যয় হতে পারে। আজ কোনও মন্দির বা ধর্মস্থানে যাওয়ার যোগ রয়েছে। সন্ধ্যার দিকে বাইরে বেরনোর সম্ভাবনাও রয়েছে। ব্যবসায়ীদের জন্য দিনটি মোটেই ভাল যাবে না। অযথা আর্থিক ক্ষতি হতে পারে। ঝুঁকি এড়িয়ে চলুন। 

ধনু রাশি: আজ আর্থিক লাভের যোগ রয়েছে। যদিও তা ধরে রাখা কঠিন। কোথাও থেকে উপার্জন বা পাওনা হলেও তা খরচ হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। দাম্পত্য জীবন সুখকর হবে। পুরুষ সঙ্গী রোমান্টিকতা ও যৌনতায় আগ্রহ দেখালেও মহিলা সঙ্গী সায় নাও দিতে পারেন। বাইরে বেরনোর যোগ রয়েছে। একসঙ্গে পুজো দিলে মঙ্গল হবে। 

মকর রাশি: দিদি বা বোন কিংবা ভাই বা দাদার থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। আজ আপনার একা সময় কাটাতে ভাল লাগবে। তবে সেটা আপনার সঙ্গীর জন্য বিরক্তিকর হতে পারে। তাঁকেও সময় দেওয়া উচিত। এছাড়া সন্তানদের সঙ্গেও সময় কাটানোর চেষ্টা করুন। পরিবারের কোনও সদস্যের শারীরিক সমস্যা হতে পারে। ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। ছাত্রছাত্রীদের পড়াশোনায় মন বসতে চাইবে না। তবে দিনে না হলেও রাতের দিকে পড়াশোনায় মন দেওয়ার চেষ্টা কর। 

কুম্ভ রাশি: আজ দাম্পত্য কলহের সম্ভাবনা প্রবল। বিশেষ করে সন্ধ্যার পর। মদ্যপানের কারণে অশান্তি হতে পারে। তবে বিকেল পর্যন্ত ভাল সময় কাটবে। একে অন্যকে ভালবাসার ভাব বজায় থাকবে। একে অন্যের চাওয়া-পাওয়ার দিকে নজর দিন। ব্যবসায়ীদের জন্য অপ্রত্যাশিত কিছু লাভ হতে পারে। পুরনো কোনও পাওনাও আদায় হতে পারে। প্রেমিক-প্রেমিকাদের জন্য ভাল দিন। প্রেমিকার আবেগ অত্যন্ত বেশি থাকবে। প্রেম ও শারীরিক সম্পর্কের ইচ্ছা জাগ্রত হবে। 

মীন রাশি: পরিবারের চাহিদা মতো নতুন কোনও ইলেক্ট্রনিক জিনিস ঘরে আসতে পারে আজ। সেটা নিয়ে পরিবারে সুখের ভাব বজায় থাকবে। স্ত্রী আপনার প্রতি গদগদ থাকবে এবং আকারে ইঙ্গিতে শারীরিক সম্পর্কের কথা বোঝাতে চেষ্টা করবে। সুস্বাদু রান্নার চেষ্টাও করবে। তাঁর ভাবনাকে গুরুত্ব দিন। পুরুষদের প্রতিবেশী বা পরিচিত কারও প্রতি প্রেমের ভাব জাগতে পারে। তবে সেদিকে না এগনোই ভাল। ব্যবসায়ীদের জন্য নতুন কোনও উদ্যোগ না নেওয়া বা নতুন চুক্তি এদিন না করাই ভাল। 

(মতামত জ্যোতিষীর নিজস্ব)