আজ বিপদের সম্ভাবনা নেই তো! দেখে নিন ৬ ফেব্রুয়ারির রাশিফল

জ্যোতিষশাস্ত্রের  (Astrology) অন্যতম অঙ্গ রাশিফল (Daily Horoscope)। গ্রহ নক্ষত্রের অবস্থান বিচার ও বিশ্লেষণ করে মানুষ বা প্রকৃতি ও পরিবেশের ভবিষ্যৎ সম্পর্কে আগাম উপলব্ধি, মন্তব্য, পরামর্শ বা মতামত দেওয়াকেই জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই শাস্ত্রের মধ্যে হস্তরেখা বিচার, ভাগ্য গণনা ও প্রতিকারের মতো বিষয় অন্তর্ভুক্ত। এছাড়া দেশ, রাজ্য, প্রাকৃতিক ঘটনাবলী যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়-ঝঞ্ঝা, বন্যা, মহামারীর মতো বিষয়ে ভবিষ্যদ্বাণী করাও জ্যোতিষশাস্ত্রের একটি দিক।

তবে উল্লেখ করা দরকার যে, জ্যোতিষশাস্ত্রে নিশ্চিত করে কোনও কিছু বলা হয় না। শুধুমাত্র গ্রহ নক্ষত্রের অবস্থান বিচার করে কিছু সম্ভাবনা নির্দেশ করে। তার অন্যতম কারণ, জ্যোতিষশাস্ত্রেও মনে করা হয়, মানুষ তাঁর সচেতন কর্মের মাধ্যমে অনেকাংশেই নিজের ভাগ্য নিয়ন্ত্রণ এবং পরিবর্তন করতে পারে। 

মেষ রাশি

আজ অন্যকে খুশি করতে গিয়ে নিজেকে কষ্ট পেতে হতে পারে। অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে আইনের সুরক্ষা পেতে পারেন। জয়ী হওয়ার সুযোগ রয়েছে। কর্মস্থানে মিথ্যার আশ্রয় নিতে হতে পারে। শারীরিক কিছু সমস্যায় পড়তে পারেন। বিদ্যার্থীদের জন্য ভালো সময়। 

বৃষ রাশি

জীবনের শিক্ষাকে গুরুত্ব দেওয়া প্রয়োজন। বিদ্যার্থীদের জন্য উন্নতি আসবে। মাতৃকুল থেকে সম্পত্তি পাওয়ার সুযোগ আছে। প্রিয়জনের চিকিৎসার জন্য অর্থ ব্যয় হতে পারে। পরিবারের আর্থিক অনটন থাকবে। উচ্চ বিদ্যার্থীদের জন্য ভালো সুযোগ আসতে চলেছে। পথ চলার সময় সতর্কতা নেওয়া নেওয়া প্রয়োজন।  দাম্পত্য জীবনের কলহ কাটবে।

মিথুন রাশি

আজ কারও সমালোচনা করতে যাবেন না। মিষ্টভাষীদের থেকে দূরে থাকুন। পুরনো ঝামেলা মিটতে পারে। আজ সঞ্চয় ভাল হবে আপনার। কিছু সেবামূলক কাজ করুন। সুনাম পাওয়ার যোগ আছে। 

কর্কট রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ায় উন্নতি হবে। অতিরিক্ত লোভ বিপদ ডেকে আনতে পারে। বুদ্ধি স্থির রেখে চলুন। চাকরিজীবীদের পদোন্নতির যোগ। নতুন কাজের সুযোগ ও বাড়তি উন্নতি হতে পারে। উচ্চ স্থান থেকে পড়ে যেতে পারেন। 

সিংহ রাশি

আজ আপনার অর্থ সঞ্চয় ব্যায়‌ দু’টোই সমান থাকবে, সাংসারিক উন্নতির যোগ রয়েছে। সন্তানদের পরীক্ষার ফল ভাল হবে। কিছু সামাজিক দায়িত্ব নিতে হতে পারে। কর্মস্থানে উদাসীনতা ক্ষতি করবে। আত্মীয়ের অসুস্থতার খবর পেতে পারেন। দীর্ঘদিনের রোগের জন্য চিকিৎসা করুন।

কন্যা রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ার জন্য ভালো সময়। ব্যবসা দিক থেকে শ্রীবৃদ্ধির যোগ রয়েছে। উপকারের প্রতিদান চাইবেন না। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকবে। আপনার সন্তানের ভাগ্যে আপনি লাভবান হতে পারেন। দামি কিছু জিনিস হারিয়ে যেতে পারে। বাড়িতে বয়স্ক মানুষের যত্ন নিন। প্রতিবাদী মানসিকতার জন্য সম্মান পাবেন। 

তুলা রাশি

আধ্যাত্মিকতা আপনার জন্য শুভ। বিদ্যার্থীদের লেখাপড়ায় উন্নতি আসবে। আজ কর্মক্ষেত্রে বিরোধী মনোভাব ত্যাগ করা ভাল। মামলায় জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। ছোট ভাই বোনদের সঙ্গে ভাল ব্যবহার করুন। প্রেমে নতুন মোড় আসতে পারে। ব্যবসায় সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। বাড়িতে অতিথি আগমন ঘটতে পারে। ঋণ পরিশোধ করায় সামান্য ব্যাঘাত ঘটতে পারে। বাড়ির পোষ্য চিন্তার কারণ হতে পারে। 

বৃশ্চিক রাশি

লেখাপড়ায় অগ্রগতি আসবে বিদ্যার্থীদের। কর্মক্ষেত্রে দায়িত্ব পালনে ঝামেলার সম্মুখীন হতে পারেন। শারীরিক কিছু সমস্যার জন্য অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের ভ্রমণের পরিকল্পনা সফল হতে পারে। প্রেমে সফলতা আসতে পারে। ব্যয়ের দিকে নজর রাখতে হবে। শারীরিক দিক নিয়ে ভাবতে হবে। সন্তানের সুবুদ্ধি হতে পারে। ভাই-বোনদের সঙ্গে হঠাৎ ঝামেলা হওয়ার আশঙ্কা। 

ধনু রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ার জন্য ভালস সময়। আজ ধর্ম আলোচনায় আপনি এগিয়ে থাকবেন। কর্ম জগতে জনপ্রিয়তা পেতে পারেন। শারীরিক কোন ব্যথা পেতে পারেন। কিছু খরচের যোগ রয়েছে। পরিশ্রমের মধ্য দিয়ে যাবেন আপনি। মাথা ঠান্ডা রেখে কাজ করা উচিত, না হলে পরিস্থিতি আপনার বিপক্ষে যেতে পারে। আর্থিক সমস্যার জন্য সাংসারিক অশান্তি হতে পারে। মা-বাবার সাথে সু সম্পর্ক থাকবে। অফিসের কাজের জন্য কোথাও যেতে হতে পারে। 

মকর রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ায় অগ্রগতি আসবে। আজ আপনার ব্যবসার জন্য ভাল সময়। অন্যের জিনিসের দায়িত্ব নেবেন না। সম্পত্তি কেনাবেচার শুভ সময়। যানবাহন চলাচলে সাবধানতা নেওয়া উচিত। অর্থ উপার্জনের ভাল সময়। সাংসারিক দিক থেকে শুভ হবে। অযথা কিছু ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানকে নিয়ে কিছু সমস্যায় পড়তে পারেন। 

কুম্ভ রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ায় ভাল সময় আসবে। প্রতিবেশী দ্বারা ব্যবসায় সাহায্য পাবেন। পারিবারিক অশান্তি মিটে যাওয়ার সম্ভাবনা। অতিরিক্ত কথা আপনাকে সমস্যায় ফেলতে পারে। প্রেমের দিকটা সাবধানতা বজায় রাখুন। প্রতারণার সম্মুখীন হতে পারেন। গুরুজনদের পরামর্শ মেনে চলুন। গৃহে চুরি হওয়ার যোগ রয়েছে। রাস্তাঘাটে সাবধানে চলুন। 

মীন রাশি

বিদ্যার্থীদের লেখাপড়ার জন্য খুবই ভাল সময়। নতুন কর্মের সুযোগ আসতে পারে। সঞ্চয়ের জন্য দাম্পত্য জীবনে কলহ হতে পারে। প্রতিবাদী মনোভাবে সমাজের সম্মান পেতে পারেন। সন্তানের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। মাতৃস্থানীয় কারও সঙ্গে ঝামেলায় জড়াতে পারেন। কর্মের জন্য বাইরে যেতে হতে পারে। সঙ্গীতচর্চায় নতুন রাস্তা পেতে পারেন। অতিরিক্ত পরিশ্রমের জন্য শারীরিক সমস্যা হতে পারে। নেশা ত্যাগ করার চেষ্টা করুন। 

(প্রতিদিনের রাশিফল জানাচ্ছেন জ্যোতিষ সম্রাজ্ঞী অ্যাস্ট্রো প্রিয়াঙ্কা। ফোন নম্বর: 8272905049/ 9836915992)। মতামত জ্যোতিষীর নিজস্ব।)