ছাদে আটকে অনেকে, দাউ দাউ করে জ্বলছে শোরুম, এক্সাইড মোড়ে অগ্নিকাণ্ড

দাউ দাউ করে জ্বলছে এক্সাইড মোড়ের টায়ারের শো-রুম। - নিজস্ব চিত্র
নিজস্ব সংবাদদাতা, কলকাতা: সপ্তাহের প্রথম কাজের দিন ভয়াবহ আগুন (Fire) লাগল এক্সাইড মোড়ে (Exide More)। সোমবার সকাল সাড়ে দশটা নাগাদ এক্সাইড মোড়ের একটি টায়ারের শো-রুমে আগুন লাগে। আটকে পড়েন বেশ কয়েকজন কর্মী। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন এসে প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কী কারণে আগুন লাগে তা খতিয়ে দেখছে দমকল। 

স্থানীয় সূত্রে খবর, এদিন সাড়ে দশটা নাগাদ শো-রুমে কালো ধোঁয়া দেখতে পান কর্মীরা। সঙ্গে সঙ্গে দমকলে খবর পাঠানো হয়। কিছুক্ষণের মধ্যেই দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু ততক্ষণে আগুন গ্রাস করেছে তিন তলা ওই ভবনের নীচের তলা। দাউ দাউ করে জ্বলছে শো-রুম। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। 

আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে, কর্মীরা বাইরে বেরোতে পারেননি। তাঁরা তিন তলার ছাদে উঠে যান। সেখানেই আটকে পড়েন তাঁরা। সৌভাগ্যক্রমে এবং দ্রুত দমকল চলে আসায় উপরের তলায় আগুন পৌঁছয়নি। তবে প্রায় ঘণ্টাখানেক চরম আতঙ্কের মধ্যে প্রায় ঘণ্টাখানেক ছাদেই কাটান তাঁরা। তাঁদের কীভাবে উদ্ধার করা সম্ভব হবে, তাই নিয়ে বাড়তে থাকে উদ্বেগ। শেষ পর্যন্ত আগুন নেভানোর পর দমকলকর্মীরা তাঁদের নামিয়ে আনেন। 

আরও পড়ুন: দেখে নিন আজ ৬ ফেব্রুয়ারির রাশিফল

এদিকে ভরা অফিস টাইমে এমন অগ্নিকাণ্ডে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। রাস্তায় দাঁড়িয়ে পড়েন বহু মানুষ। প্রাথমিকভাবে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লাগে। তবে ফরেন্সিক বিশেষজ্ঞরা নমুনা সংগ্রহ এবং পরীক্ষার পরই প্রকৃত কারণ জানা যাবে বলে মনে করছেন দমকল কর্মীরা।