তাপস মণ্ডলের বিজেপি যোগ! কুন্তলের দাবিতে তোলপাড় রাজনীতি

কুন্তল ঘোষের মুখে তাপস মণ্ডলের বিজেপি যোগের কথা।

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: নিয়োগ দুর্নীতিতে এবার নয়া মোড়। গ্রেফতার হওয়া হুগলির যুব তৃণমূল নেতা কুন্তুল ঘোষের দাবি ঘিরে রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য। আদালতে যাওয়ার পথে কুন্তলের ইঙ্গিত, তাপস মণ্ডল বিজেপির সঙ্গে যুক্ত। আর কুন্তুলের এই দাবির পরই রাজনৈতিক মহলে জল্পনা, তবে কি বিজেপিও এবার জড়িয়ে গেল শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে?

পুলিসি হেফাজতের মেয়াদ শেষে কুন্তল ঘোষকে এদিন আদালতে তোলা হয়। আদালতের পথে কুন্তল বলেন, ‘‘কুন্তল ঘোষ কীভাবে বিজেপির সঙ্গে যুক্ত, তা আপনারাই দেখে নিন।’’ অর্থাৎ সাংবাদিককেদর উদ্দেশে তিনি কুন্তল ঘোষের বিজেপি যোগের খোঁজ নিতে বলেন কুন্তুল। এর পর কুন্তলের আরও তাৎপর্যপূর্ণ মন্তব্য, ‘‘ওঁর বিজেপি যোগ সম্পর্কে আমি যা বলার আদালতে বলব।’’ অর্থাৎ আদালতে তিনি কুন্তল ঘোষের বিজেপি যোগের তথ্যপ্রমাণ দেবেন বলে দাবি করেন কুন্তল। 

কুন্তল ঘোষের এই বিস্ফোরক দাবির পরই রাজনৈতিক মহলে তীব্র শোরগোল। স্বাভাবিকভাবেই কুন্তলের এই মন্তব্যকে হাতিয়ার করে আসরে নেমে পড়েছে তৃণমূল। দলীয় সূত্রে দাবি, এবার নিয়োগ দুর্নীতিতে বিজেপিকে আক্রমণ শানাবে দল। পদ্ম শিবির অবশ্য কুন্তলের দাবিকে পাত্তা দিতে নারাজ। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, একজন গ্রেফতার হওয়া অভিযুক্তের কথার কোনও মূল্য নেই তাঁদের কাছে। 

আরও পড়ুন: দিদির চারপাশে দুর্বৃত্তরা ঘুরে বেড়াচ্ছে! ফের বিস্ফোরক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ঘটনাচক্রে এই তাপস মণ্ডলের অভিযোগের ভিত্তিতেই ইডির হাতে গ্রেফতার হন কুন্তল ঘোষ। তাপস মণ্ডলের অভিযোগ ছিল, চাকরিপ্রীর্থীদের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা তুলেছেন কুন্তল। যাঁদের কাছ থেকে টাকা নিয়েছেন, তাঁরা চাকরিও পাননি। এঁদের মধ্যে অনেকেই তাপসের সূত্রেই কুন্তলের সঙ্গে যোগাযোগ করেন। অনেকেই তাঁর পরিচিত বলেও দাবি করেন তাপস মণ্ডল। তাঁর আরও দাবি, ওই সব চাকরিপ্রার্থীদের টাকা ফিরিয়ে দেওয়ার জন্য কুন্তলকে বললেও তিনি তা ফেরাননি। সেই কারণেই তিনি সিবিআই-ইডির কাছে কুন্তলের নাম করেন। সেই অভিযোগের সূত্রেই গত ২১ জানুয়ারি কুন্তলকে গ্রেফতার করে ইডি। 

গ্রেফতার হওয়ার পর কুন্তল ঘোষ বারবার বলেছেন, তাঁর গ্রেফতারির সঙ্গে দলকে না জড়াতে। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ নেই বলেও দাবি করেন। কিন্তু কুন্তলের সেই সব দাবি ঘিরে প্রশ্ন উঠেছে ইতিমধ্য়েই। তাঁর দাবি কতটা সত্যি, কতটা মিথ্যে বা দলকে বাঁচানোর চেষ্টা, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। ফলে তাপস মণ্ডলের সঙ্গে বিজেপি যোগের অভিযোগও কতটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, তা নিয়েও প্রশ্ন থেকেই যায়। তা ছাড়া তাপস মণ্ডলের সঙ্গে বিজেপির যোগ থাকলেই যে তাঁর নিজের বিরুদ্ধে অভিযোগ খারিজ হয়ে যাবে, এমন সম্ভাবনারও কোনও ভিত্তি নেই তদন্তকারী সংস্থাগুলির কাছে।