কর্মীদের ব্র্যান্ড নিউ কার উপহার দিল আমেদাবাদের তথ্যপ্রযুক্তি সংস্থা

গাড়ি উপহার (Car Gift) পেয়ে বেজায় খুশি আমেদাবাদের (Ahmedabad) থ্যপ্রযুক্তি সংস্থার (IT Farm) কর্মীরা।  

সংবাদ সংস্থা, আমেদাবাদ: এমন যদি হয়, অফিসে গেলেন বাসে, অটোতে, ফিরলেন অফিসের দেওয়া গাড়িতে? কষ্টকল্পনা হলেও এমনটাই ঘটেছে বাস্তবে। আমেদাবাদের (Ahmedabad) একটি তথ্যপ্রযুক্তি সংস্থা (IT Farm) এটাই করেছে। সংস্থার সেরা কর্মীদের কাজের স্বীকৃতি হিসেবে গাড়ি উপহার (Car Gift) দিয়েছে। এবং সেটাও সারপ্রাইজ গিফট। 

ত্রিধ্যা টেক নামে ওই সংস্থা সূত্রে জানা গিয়েছে, প্রতি বছরই এমন সারপ্রাইজ গিফট দেয় সেরা কর্মীদের। এ বছর এই সংস্থা পাঁচ বছরে পা দিল, সেই উপলক্ষ্যেই এমন সিদ্ধান্ত। তিন জনকে দেওয়া হয়েছে ১০ লক্ষ টাকা দামের ব্র্যান্ড নিউ কার। আর ১০ জনকে দেওয়া হয়েছে ৭ লক্ষ টাকা দামের গাড়ি। অর্থাৎ মোট এই উপহার পেয়েছেন তেরো জন। 

সংস্থার সিইও-র বক্তব্য, তাঁরা সব সময়ই কর্মীদের একটি পরিবার হিসেবে মনে করে। তাছাড়াও সংস্থার লভ্যাংশের আসল হকদার যে কর্মীরাই তেমনটাই মনে করে সংস্থা। সেই কারণেই এমন উপহার। তা ছাড়া ওই ১৩ জন ছাড়া অন্য কর্মীদেরও ভাল ইনসেন্টিভ দেওয়া হয়েছে। যাবেন নাকি এই সংস্থায় চাকরি করতে? 

আমেদাবাদের হিরে ব্যবসায়ীদের এমন উপহার দেওয়ার নজির আছে। প্রায় প্রতি বছরই কিছু হিরে প্রস্তুতকারী ও বিপণন সংস্থা গাড়ি উপহার দেয়। এমনকি, সংস্থার কর্মীদের ফ্ল্যাট পর্যন্ত উপহার দেওয়ারও নজির রয়েছে। তবে কোভিডের সময় সেই প্রবণতায় ছেদ পড়েছে। কোভিডের ধাক্কা কাটিয়ে এই আর্থিক বছর শেষে ফের সেই প্রবণতা ফিরতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্ট মহলের বিশেষজ্ঞরা। তবে তথ্যপ্রযুক্তি সংস্থায় এই ধরনের উপহারের নজির বিরল।