শহরের বুকে ফ্যাশনের নতুন ডেফিনিশন নিয়ে আসছে বঙ্গ তিলোত্তমা সিজন ২

বঙ্গ তিলোত্তমা সিজন টু এর কফি মিটে উদ্যোক্তা ও অংশগ্রহনকারীরা

কলকাতা শহরের বুকে সৌন্দর্য প্রতিযোগিতা ও এগজিবিশন নিয়ে নতুন রূপে হাজির হচ্ছে বঙ্গ তিলোত্তমা সিজন টু। দক্ষিণ কলকাতার নাকতলা উদয়ন সঙ্ঘ ক্লাবে আগামী ১৭ ও ১৮ই জুন বঙ্গ তিলোত্তমা নিয়ে উপস্থিত হচ্ছে আলভিভা ও পিয়ালীস। ইভেন্ট ম্যানেজমেন্টে থাকছে স্ট্রিংস অ্যাটাচড ইভেন্টস। সাধারণ মানুষের ধারণা ফ্যাশন ওয়ার্ল্ডে শুধুই তন্বী সুন্দরীরা জায়গা করে নিতে পারেন। এই ধারণা কে নস্যাৎ করে বঙ্গ তিলোত্তমা হাজির করছে জিরো টু প্লাস সাইজ সুন্দরীদের। বডি শেমিং নিয়ে হাজার কথা বলা যখন সমাজের মজ্জায় মজ্জায় তখনই এই ধারণা বদলের প্রয়াস। আলভিভা কর্ণধার অর্পিতা সেনগুপ্ত জানান গৃহবধু বা প্লাস সাইজ উইমেন যাঁরা ভাবেন সৌন্দর্যের দৌড়ে  পিছিয়ে আছেন, তাঁদের এগিয়ে নিয়ে যাওয়া এবং সমাজের কাছে তাঁদের নতুন পরিচয় তৈরি করাই বঙ্গ তিলোত্তমার মূল লক্ষ্য।

বঙ্গ তিলোত্তমার গ্রুমিং এর দায়িত্বে রয়েছেন ফ্যাশন কোরিওগ্রাফার অনির্বাণ মহালনবিশ। ইভেন্টে অংশগ্রহনকারীদের সাজপোশাক যাতে বিশেষ ভাবে নজর কাড়ে সে দিকে নজর দিচ্ছেন ফ্যাশন ডিজাইনার দ্বীপান্বিতা  চৌধুরী।

শুধু ফ্যাশনই নয়। দু'দিন ধরে নাকতলা উদয়ন সঙ্ঘ প্রঙ্গনে চলবে এগজিবিশন।  পিয়ালীস এর কর্ণধার পিয়ালী বোস জানান, 'ছোট ব্যবসায়ী, যাঁরা ঘরে বসে নিজেদের অর্থিক দিক থেকে সক্ষম করে তোলার চেষ্টা করছেন অথবা যাঁরা কম পুঁজিতে ব্যবসা শুরু করেছেন তাঁদের নিয়ে এই ইভেন্টে এক বিশেষ প্রদর্শনীর বন্দোবস্ত করা হয়েছে। নিজেদের কালেকশন জনদরবারে তুলে ধরার এই সুযোগ ইতিমধ্যেই লুফে নিয়েছেন অনেকেই। শাড়ি, কুর্তি,জুয়েলারী, হাতে তৈরি সাবান, পার্ফিউম,ঠাকুরের জামাকাপড়,  নানান ধরণের খাবার ইত্যাদি হরেক পসরায় সেজে উঠবে নাকতলা উদয়ন সঙ্ঘ প্রাঙ্গন।'

পিয়ালীস এর আর এক কর্ণধার পিয়ালী বি চ্যাটার্জি বলেন বঙ্গ তিলোত্তমা সিজন ১ হয়েছিল বর্ধমান জেলার দুর্গাপুর শহরে। সিজন টু তে পিয়ালীস এর হাত ধরে বঙ্গ তিলোত্তমা কলকাতা শহরে আরও বড় স্বপ্ন নিয়ে নিজেদের আত্মপ্রকাশ করছে।

পুরো ইভেন্টের ফোটাগ্রাফি পার্টনার আয়তী রায়। তিনি জানান, শহরের বুকে ফ্যাশনের এক নতুন ডেফিনিশন নিয়ে আসছে বঙ্গ তিলোত্তমা সিজন ২।