সরস্বতী পুজো দেখতে আচমকাই নিজের কলেজ যোগমায়ায় মুখ্যমন্ত্রী

সরস্বতী পুজো (Saraswati Puja) দেখতে যোগমায়াদেবী কলেজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। - নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: একই দিনে সরস্বতী পুজো (Saraswati Puja) এবং প্রজাতন্ত্র দিবস (Republic Day)। দুই অনুষ্ঠানেই সমান অংশগ্রহণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। রেড রোডের কুচকাওয়াজে যেমন যোগ দিলেন, তেমনই যোগমায়াদেবী কলেজে (Jogamaya Devi College) সরস্বতী পুজোতেও অংশ নিলেন। কথা বললেন কলেজের পড়ুয়াদের সঙ্গে। খোঁজখবর নিলেন আমন্ত্রিতদের এবং গান গাইলেন পড়ুয়াদের সঙ্গে।

তবে কলেজে সরস্বতী পুজো দেখতে আচমকাই ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী। রেড রোড থেকে ফেরার পথে হঠাৎই কলেজে সরস্বতী পুজো দেখতে চলে যান। সঙ্গে নিরাপত্তারক্ষীরা থাকলেও মুখ্যমন্ত্রী মিশে গেলেন এক্কেবারে পড়ুয়াদের ভিড়ে। তাঁকে ঘিরে দেখা গেল সেলফি তোলার হিড়িক। মুখ্যমন্ত্রী অবশ্য কাউকেই নিষেধ করেননি। নিরাপত্তারক্ষীরাও বাধা দেননি কাউকে। 

আরও পড়ুন: টেকনোসিটি ব্যারাকে সহকর্মীর গুলিতে আহত পুলিশকর্মী | দুর্ঘটনা না ইচ্ছাকৃত?

যোগমায়াদেবী কলেজেই পড়াশোনা করেছেন মুখ্যমন্ত্রী। নিজের কলেজে পুজোয় ঢুকে পড়ে কলেজ জীবনের কথাও মনে পড়েছে নিশ্চয়ই। যদিও সেই আবেগের বহিপ্রকাশ দেখা যায়নি। তবে কলেজের পড়ুয়াদের সঙ্গে গলা মিলিয়ে গেয়েছেন রবীন্দ্রসঙ্গীত। 

যোগমায়াদেবী কলেজে ক্লাস হয় আশুতোষ কলেজ এবং শ্যামাপ্রসাদ কলেজের। ওই দুই কলেজের পড়ুয়ারাও ছিলেন কলেজে। মুখ্যমন্ত্রী কলেজে ঢুকে সোজা চলে যান পুজোর আয়োজনের কাছে। তাঁর সঙ্গে ছিলেন ৭৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা তাঁরই ভাইয়ের বউ কাজরী বন্দ্যোপাধ্যায়।