ফেসবুকে প্রেম, সুইডেন থেকে উড়ে এসে উত্তরপ্রদেশের যুবককে বিয়ে সুইডিশ কন্যার

পবন কুমারকে বরমালা পরাচ্ছেন সুইডেনের ক্রিস্টেন লিবার্ট। ছবি: টুইটার থেকে নেওয়া  
সংবাদ সংস্থা, এটা, উত্তরপ্রদেশ: প্রেমের টানে সুদুর সুইডেন থেকে ভারতে। ফেসবুকে প্রেম। সেই প্রেমের টানে সুইডেন থেকে শুধু ভারতে আসা নয়, বিয়েও করলেন উত্তরপ্রদেশের যুবককে। ভারতীয় আচার অনুষ্ঠান মেনে। আর এই বিয়েতে আপত্তি নেই পরিবারেরও।

প্রেম অন্ধ। প্রেমের আর যুদ্ধে সব কিছুই ঠিক। তেমনই প্রেম আবার দেশ কাল গণ্ডির সীমানাও মানে না। এমন সব প্রবাদের অন্তত শেষেরটা একদম অক্ষরে অক্ষরে মেলালেন সুইডেনের তরুণী ক্রিস্টেন লিবার্ট। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১২ সালে উত্তরপ্রদেশের এটার যুবক পবন কুমারের সঙ্গে ফেসবুকে আলাপ বয় ক্রিস্টেনের। আলাপ ঘনিষ্ঠতায় গড়ায় এবং ধীরে ধীরে প্রেমের সম্পর্ক তৈরি হয় দু’জনের মধ্যে। শেষ পর্যন্ত ভারতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নেন ক্রিস্টেন। 

পবন কুমার পেশায় ইঞ্জিনিয়ার। দেরাদুন থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করার পর বর্তমানে একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। তাঁকে বিয়ে করার উদ্দেশেই সম্প্রতি সুইডেন থেকে ভারতে একেবারে পবনের বাড়িতে এসে হাজির হন। সবটাই অবশ্য পবনকে জানিয়েই। তার পর হিন্দু রীতি মেনে এটার একটি স্কুলে চার হাত এক করে দেন পবনের বাবা-মা। তাঁদের বক্তব্য়, সন্তানের সুখেই তাঁদের শান্তি। ছেলে যদি সুখে থাকে, তাঁদের এই বিয়েতে কোনও আপত্তি নেই। 

সংবাদ সংস্থা এএনআই নবদম্পতির মালাবাদলের অনুষ্ঠানের ভিডিও পোস্ট করেছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওই দম্পতির ছবিও।